বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০   জ্যৈষ্ঠ ২১ ১৪২৭   ১২ শাওয়াল ১৪৪১

৩৩০

আজ থেকে এসএসসি ও সমমানের ফল পুনঃনিরীক্ষণ শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ৭ মে ২০১৯  

গতকাল (৬ মে, ২০১৯) সোমবার প্রকাশিত হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল। প্রকাশিত ফলাফলে সন্তুষ্ট হতে না পারা শিক্ষার্থীরা বরাবরের মতো ফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে পারবেন। আজ ৭ মে থেকে ১৩ মে পর্যন্ত শুধু টেলিটক মোবাইল থেকে পুনঃনিরীক্ষণের এ আবেদন করা যাবে।

আবেদন করতে মোবাইলে ম্যাসেজ অপশনে গিয়ে আরএসসি (RSC) লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

এক্ষেত্রে প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা হারে ফি দিতে হবে। ফিরতি এসএমএসে আবেদন ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেওয়া হবে। আবেদনে সম্মত থাকলে ম্যাসেজে গিয়ে আরএসসি (RSC) লিখে স্পেস দিয়ে ইয়েস (YES) লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে নিজ মোবাইল ফোন নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

যেসব বিষয়ে দুইটি পত্র (বাংলা ও ইংরেজি) রয়েছে সেসব বিষয়ে একটি বিষয় কোডের (বাংলার জন্য ১০১, ইংরেজির জন্য ১০৭) বিপরীতে দুইটি পত্রের জন্য আবেদন হিসেবে গণ্য হবে এবং আবেদন ফি হিসেবে ২৫০ টাকা লাগবে। একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে কমা দিয়ে লিখতে হবে।

এই বিভাগের আরো খবর