রোববার   ০৭ জুন ২০২০   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭   ১৫ শাওয়াল ১৪৪১

৫১৯

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি হবে প্রধানমন্ত্রীর নির্দেশনায়

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৯  

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পূর্ণাঙ্গ কমিটি এখনো প্রকাশ করা হয়নি। পূর্ণাঙ্গ কমিটি না দিলেও কেন্দ্রীয় কমিটির সভাপতি-সম্পাদক, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সভাপতি-সম্পাদকের নাম ইতোমধ্যে ঘোষণা করা হয়েছে। তবে কেন্দ্রীয় কমিটির অন্যান্য পদগুলোর নাম আনুষ্ঠানিকভাবে এখনো প্রকাশ করা হয়নি। বর্তমান কমিটির আগের কমিটিগুলোতে প্রধানমন্ত্রীর নির্দেশনা পুরোপুরি না মেনে নাম প্রকাশ করা হতো। এর মাধ্যমে সহিশুদ্ধভাবে যাচাই করে উচ্চ পদগুলো যাচাই বাঁছাই করা হতো না। যাদের বংশের পুরো প্রজন্মই আওয়ামী লীগের সঙ্গে যুক্ত ছিলো শুধুমাত্র তাদেরকেই পদায়ন করা হয়েছে এভাবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের পদগুলো দেয়া হয়েছে।

এর ধারাবাহিকতায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির অন্যান্য পদগুলোতেও বিভিন্ন মাধ্যমে অনুসন্ধান করে পদে বসাতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৬ এপ্রিল মঙ্গলবার এক আলোচনা সভায় প্রধানমন্ত্রী ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন। এদিকে আওয়ামী লীগের চার নেতাকে কমিটি গঠনের জন্য নাম সুপারিশের দায়িত্ব দেয়া হয়েছে। নাম সুপারিশ করে আগামী ৩০ এপ্রিলের মধ্যে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি চূড়ান্ত করবেন। যে চারজন নেতাকে কমিটি গঠনের দায়িত্ব দেয়া হয়েছে তারা হলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম ও বি এম মোজাম্মেল হক।

এদিকে যারা আগে ছাত্রলীগের পদ পাওয়ার আশায় জীবন বৃত্তান্ত জমা দিয়েছিলেন তাদের বেশ কয়েকজনকে বর্তমান কমিটিতে রাখা হবে। ছাত্রলীগের কমিটি যাতে বদনাম ও কোন্দলমুক্ত না হয় সে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বয়ং এই কমিটি করছেন। যাদের বিরুদ্ধে তদন্ত করে কোনো অভিযোগ পাওয়া যায়নি তাদেরকে কমিটিতে রাখা হবে।

এই বিভাগের আরো খবর