শনিবার   ০৬ জুন ২০২০   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭   ১৪ শাওয়াল ১৪৪১

৪৪৩

ফেসবুক নাইট মুড: ভালো থাকবে চোখ ও ব্যাটারি

প্রকাশিত: ২০ মার্চ ২০১৯  

‘ফেসবুক নাইট মুড’ বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেঞ্জার হচ্ছে ফেসবুক মেসেঞ্জার এবং এর পাশাপাশি রয়েছে হোয়াটসঅ্যাপ, ফেসবুক কর্তৃপক্ষ ইতিমধ্যে বেশ কিছু দেশের জন্য নাইট মুড অপশনটি চালু করেছে।

এই অপশনটি চালু করার ফলে ব্যবহারকারীদের মোবাইলের ব্যাটারির চার্জ আগের তুলনায় কিছুটা কম শেষ হবে, সেইসাথে উপকার হবে ব্যবহারকারীদের চোখ।

বিশেষ করে রাতে লাইট মুড ব্যবহার করা বিশেষজ্ঞদের মতে চোখের জন্য খুবই ক্ষতিকর, বর্তমান বেশির ভাগ অ্যাপেই নাইট মুড/ ডার্ক মুড থাকলেও জনপ্রিয় এই ফেসবুক এখনো তাদের এই অপশনটি চালু করতে পারেনি।

বেশ কিছু দেশের ফেসবুক মেসেঞ্জার ডার্ক মোড অপশনটি চালু হয়েছে। আমাদের দেশে এখন পর্যন্ত অপশনটি চালু হয়নি, তবে অল্প কিছুসংখ্যক ব্যবহারকারীরা কাঙ্ক্ষিত এই ডার্ক মোড অপশনটি পেয়েছে তবে অনেক সময় এই অপশনটি স্বয়ংক্রিয়ভাবে চালু হয়নি এটা কাস্টমারদের কে ম্যানুয়াল ভাবে করে নিতে হয়েছে।

ফেসবুক নাইট মুড ভালো থাকবে চোখ ও ব্যাটারি: কেউ যদি বাংলাদেশ থেকে বর্তমানে ফেসবুক মেসেঞ্জার ডার্ক মোড টি চালু করতে চায় তাহলে নিচের পদ্ধতিটি অনুসরন করুন তবে একটি কথা নিচের পদ্ধতি অনুসরন করলেই 100% আপনার কাজটি হবে এমনটি নয় আপনার কাজটি অনেকাংশে হয়ে যেতে পারে।

প্রথমে আপনাকে গুগল প্লে স্টোর থেকে আপনার ফেসবুক মেসেঞ্জার টি কে আপডেট করে নিতে হবে।

আপডেটের কাজ শেষ হলে আপনাকে সাধারণ নিয়মে ফেসবুক মেসেঞ্জার ওপেন করুন।

এবার আপনাকে যেকোনো একজনকে মেসেজ করতে হবে সেই মেসেজটি হবে একটি ইমোজি। ‘চাঁদ ইমোজি’

চাঁদ ইমোজি পাঠানোর পরে আপনাকে ফেসবুক থেকে একটি সেটিংস সাথে সাথে পাঠিয়ে দিবে পাঠিয়ে দিলেই আপনার ডার্টি চালু হয়ে যাবে। উল্লেখিত পথ অনুসরণ করে ও যদি কাজ না হয় তাহলে অনুগ্রহ করে কিছুদিন অপেক্ষা করুন আশা করা হচ্ছে খুব অল্প সময়ের মধ্যে ফেসবুক কর্তৃপক্ষ পুরো পৃথিবীতে এই ফিচারটি চালু করবে।

এই বিভাগের আরো খবর