রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৪ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

৯৭

বংশালে মাইকিং করেছে পুলিশ; বিজয় দিবসে চাঁদা না দিতে আহব্বান

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৯  

ছবিঃ অনলাইন

ছবিঃ অনলাইন

প্রতিবছরের ন্যায় আসছে ১৬ ডিসেম্বর নানা আয়োজনের মধ্য দিয়ে দেশব্যাপী পালিত হবে মহান বিজয় দিবস। এসব দিবস পালনকে কেন্দ্র করে প্রতিবারই একশ্রেণির মানুষ চাঁদাবাজি করে বলে অভিযোগ দীর্ঘদিনের। এবার যেন এমনটা না হয় সেজন্য এলাকার সর্বস্তরের মানুষকে সচেতন করতে মাঠে নেমেছে রাজধানীর বংশাল থানা পুলিশ। সংশ্লিষ্ট এলাকায় দিনভর মাইকিং করে বিজয় দিবস উপলক্ষে কেউ চাঁদা চাইলে পুলিশকে অবহিত করার জন্য বলা হচ্ছে মাইকিংয়ে।

মঙ্গলবার সকালে বংশাল আল রাজ্জাক হোটেলের সামনে দেখা গেছে, মাইক লাগানো রিকশায় একজন ঘুরে ঘুরে বংশাল থানা পুলিশের এই নির্দেশনার কথা প্রচার করছেন। সোমবারও তাঁতীবাজার এলাকায় এমন মাইকিং করতে দেখা গেছে।

মাইকিংয়ে বিজয় দিবস উপলক্ষে কেউ চাঁদা দাবি করলে ৯৯৯ নাম্বার অথবা বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে জানানোর জন্য প্রচার করা হচ্ছে।

একইসঙ্গে বিজয় দিবস উপলক্ষে সব আয়োজন দিনের বেলায় করার জন্য অনুরোধ করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

মাইকিংয়ে বিজয় দিবস উপলক্ষে দোয়া, আলোচনা ও স্কুলে অনুষ্ঠান দিনের বেলা সম্পন্ন করতে বলা হচ্ছে। রাতে ইনডোর অনুষ্ঠান ছাড়া অন্য কোনো কর্মসূচি না করার অনুরোধ করা হচ্ছে।

বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির সাংবাদিকদের বলেন, বিজয় দিবস উপলক্ষে অনেকে চাঁদা তুলে রাতভর ডিজে পার্টি করে, রাস্তা বন্ধ করে খেলাধুলা করে। এসব করা যাবে না। আমরা চাই দিবসটি যথাযথভাবে পালিত হোক। সেজন্যই আমাদের এই উদ্যোগ।

এই বিভাগের আরো খবর