মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০   শ্রাবণ ২৬ ১৪২৭   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

৩০১

শীতার্তদের জন্য আরো কম্বল ১২ হাজার কম্বল বরাদ্দ

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০১৯  

হতদরিদ্র ও শীতার্ত মানুষের মধ্যে বিনামূল্যে বিতরণের জন্য আরও ১২ হাজার ৩০০ পিস কম্বল বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। একই সঙ্গে শিশুদের জন্য শীতবস্ত্র কিনতে ২০ লাখ টাকাও বরাদ্দ দেয়া হয়েছে।

রোববার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দেশের বিভিন্ন স্থানে শৈত্যপ্রবাহ শুরু হওয়ার পর এর আগে গত ১৯ ডিসেম্বর রংপুরের আট জেলায় অতিরিক্ত ৪০ হাজার কম্বল বরাদ্দ দেয়া হয়েছিল।


এছাড়া শীতের তীব্রতা থাকা রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড়ে অতিরিক্ত আরও ১ হাজার করে মোট ৮ হাজার শুকনা খাবারের প্যাকেট বরাদ্দ দেয়া হয়েছে।

কুড়িগ্রামে ২ হাজার ৫০০, দিনাজপুরে ২ হাজার, ঢাকার সাভার পৌরসভায় ২ হাজার, ঝিনাইদহের হরিণাকুণ্ডে ৫০০, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ৩০০ এবং সুনামগঞ্জের জন্য ৫ হাজার কম্বল অতিরিক্ত বরাদ্দ দেয়া হয়েছে।

শিশুদের জন্য শীতবস্ত্র কিনতে রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, রাজশাহী, নওগাঁ, নাটোর, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, যশোর, ঝিনাইদহ, মাগুরা, ফরিদপুর, গোপালগঞ্জ ও সুনামগঞ্জ জেলার প্রতিটিতে এক লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

এই বিভাগের আরো খবর