বুধবার   ০৩ জুন ২০২০   জ্যৈষ্ঠ ২০ ১৪২৭   ১১ শাওয়াল ১৪৪১

বগুড়ায় সুবিধাবঞ্চিত বাচ্চাদের পাশে আলোর দিশারী পরিবার

শামীম আহম্মেদ

ভয়েস অব বিডি লাইভ

প্রকাশিত : ১০:৫৭ এএম, ৩১ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

আলোর দিশারী স্কুল

আলোর দিশারী স্কুল

গত ৩১ ডিসেম্বর সোমবার বিকেলে বগুড়া পৌর এডওয়ার্ড পার্কে আলোর দিশারী স্কুলের উদ্যোগে, সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীত উপহার ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

সকলের তরে সকলে আমরা প্রত্যেকে মোরা পরের তরে। এই মূলমন্ত্র দীক্ষিত হয়ে বগুড়া এবং তার আশেপাশের কিছু শিক্ষিত শিক্ষার্থী আলোর দিশারী পরিবার নামে সুবিধাবঞ্চিত বাচ্চাদের নিয়ে স্কুল প্রতিষ্ঠা করে। শিক্ষার পাশাপাশি বাচ্চাদের জীবনমান উন্নয়নের জন্য নানাবিধি কাজ করে আসছে তারা। এরই ধারাবাহিকতায় বিগত ৫ বছরের ন্যায় এবারো সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের জন্য শীত ইভেন্টের মাধ্যমে শীতের উপহার সামগ্রী প্রদান করে।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এস.এম বদিউজ্জামান। তিনি বলেন, ‘প্রতিটি শিশুর মাঝেই লুকায়িত থাকে ভবিষ্যতে আগত সকল কিছুকে জয় করার অপার সম্ভাবনা। তাই তাদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমাদের সকলের এবং তা যথাযথ পালন করতে পারলেই স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণ সম্ভব। পাশাপাশি তিনি সকল সময় তাদের পাশে থাকার কথা জানান।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি আজিজুল হক কলেজের ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান মোকলেছুর রহমান মুকুল, প্রাণীবিজ্ঞান বিভাগের প্রভাষক শারমিন আক্তার, জার্নালবিডি২৪.কম এর প্রকাশক ও বিশিষ্ট ব্যবসায়ী পরিমল প্রসাদ রাজ, মিডল্যান্ড ব্যাংক বগুড়া শাখার ব্যবস্থাপক আহসান হাবীব, জেলা মোবাইল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শেখর রায় এবং বগুড়া ইয়ুথ ফোরামের সভাপতি সাংবাদিক সঞ্জু রায়।

 

অনুষ্ঠান পরিচালনা করেন আলোর দিশারী পরিবারের পরিচালনা পর্ষদের সদস্য মোক্তাদেরুল ইসলাম মিম পোদ্দার এবং সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আদিত্য কুমার,

 

 এছাড়াও সেসময় উপস্থিত ছিলেন সজল শেখ, শরিফুল ইসলাম, নাসিম, রাকিবুল ইসলাম ফারাবি, ইব্রাহিম, সাকিবুল, নিবির, প্রমি, হাবিবা, তুষার প্রমুখ। অনুষ্ঠানে আলোর দিশার পাঠশালার প্রায় ৬০ জন সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে উপহার, স্বাস্থ্য সামগ্রী হিসেবে শীতের টুপি, পেস্ট, ব্রাশ, ভ্যাসলিন সহ শিশুদের ব্যবহৃত সামগ্রী বিতরণ করা হয়।

 

একই দিনে সকালে আলোর দিশারীর আরো দুটি স্কুল, বগুড়ার সোনাতলার খাটিয়ামারি চরের মাঝে স্কুল যমুনা-১ ও স্কুল যমুনা-২ তে ২০০ বাচ্চাকে শীতের উপহার প্রদান করা হয়।

 

 উল্লেখ্য, তরুণদের উদ্যোগে আলোর দিশারী পরিবারের মাধ্যমে দীর্ঘ সময় ধরে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের স্বেচ্ছাশ্রমের মাধ্যমে শিক্ষা প্রদান কার্যক্রম পরিচালিত হচ্ছে যা ইতিমধ্যেই আরও ৫ টি স্থানে চালু হয়েছে।